test1
test body 1
Click Here
test2
test b 2
Click Here
Previous
Next

ঢাকায় পৌঁছালেন আফগানিস্তানে আটকে পড়া ৬ বাংলাদেশি

দুবাই থেকে এমিরেটসের ফ্লাইটে ঢাকায় পৌঁছালেন আফগানিস্তানে আটকে পড়া ৬ বাংলাদেশি। আফগানিস্তানের টেলিফোনের ওয়্যারলেসের প্রকৌশলি পেশায় নিয়োজিত ছিলেন তারা।

মঙ্গলবার দুপুরে দেশে ফেরার উদ্দেশে কাতারের দোহা থেকে প্রথমে দুবাই যান তারা। পরে দুবাই থেকে ইকে ৫৮৪ ফ্লাইটে রাত ১১টা ২৬ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

দেশে ফেরা ছয় বাংলাদেশি হলেন- রাজিব বিন ইসলাম, মো. কামরুজ্জামান, মোহাম্মদ নজরুল ইসলাম, ইমরান হোসেন, আবু জাফর মো. মাসুদ করিম ও শেখ ফরিদ উদ্দিন।

তারা আফগানিস্তানের টেলিকম কোম্পানি আফগান ওয়্যারলেসে প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তারা কাবুল থেকে দোহায় ফিরে মার্কিন সামরিকঘাঁটিতে ছিলেন।

আফগানিস্তানের সর্ববৃহৎ টেলিকম কোম্পানি আফগান ওয়্যারলেসে কাজ করতেন বাংলাদেশি ইঞ্জিনিয়ার রাজিব বিন ইসলাম।

তিনি জানান, কাবুল বিমানবন্দরের ভেতরে ঢুকতে বৃহস্পতিবার ৬/৭ বার চেষ্টা চালিয়েও সফল হননি। মার্কিন বাহিনী ও তালেবানের উভয়ের অনুমতি ছাড়া কেউ সেফ প্যাসেজ পাচ্ছেন না । তাই সেফ প্যাসেজের অপেক্ষায় ছিলেন।-ডিবিসি, ডেইলি বাংলাদেশ

তালেবান নিয়ন্ত্রিত কাবুলের পরিস্থিতি এখন অনেকটা স্বাভাবিক বলে জানান রাজিব। তিনি জানান, গাড়ি চলছে। দোকানপাটও খুলেছে। রাস্তায় তালেবানের টহল আছে। মানুষের ভয়ভীতি ধীরে ধীরে কেটে যাচ্ছে।

Leave a Comment