কাবুলে আইএস’র কর্মীকে লক্ষ্য করে যুক্তরাষ্ট্রের আবারও ড্রোন হামলা

টুইটারে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, কাবুল বিমানবন্দরের কাছাকাছি এলাকায় বড় ধরনের বোমা বিস্ফোরণ ঘটেছে। এতে এক শিশু নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে আফগানিস্তানের বিভিন্ন গণমাধ্যম। বিবিসি

এই হামলার পর মার্কিন বাহিনী দাবি করে, কাবুলে ড্রোন হামলা চালাতে চাওয়া ইসলামিক স্টেট খোরাসানের এক সম্ভাব্য আত্মঘাতী বোমা হামলাকারীকে হত্যা করেছে।

মার্কিন বাহিনীর ভাষ্যমতে, কাবুল থেকে যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহারের প্রক্রিয়ার মধ্যেই ওই জঙ্গি বিমানবন্দরে গাড়িবোমা হামলার প্রস্তুতি নিচ্ছিলো।

এদিকে রয়টার্স জানিয়েছে, রোববার (২৯ আগস্ট) কাবুলে একটি সামরিক অভিযান চালিয়েছে যুক্তরাষ্ট্র। এই হামলায় বেশ কয়েকজন আইএস-কে গ্রুপের সদস্যকে লক্ষ্যবস্তু বানানো হয়। এই অভিযানের ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়।

এর আগে বাইডেন বলেন, আফগান পরিস্থিতি অত্যন্ত বিপজ্জনক। বিমানবন্দরে সন্ত্রাসী হামলার আশঙ্কা প্রবল। মার্কিন কমান্ডাররা তাকে জানিয়েছেন, আগামী ২৪ থেকে ৩৬ ঘণ্টার মধ্যে হামলার প্রবল আশঙ্কা রয়েছে। এএফপি

কাবুলের মার্কিন দূতাবাস এক সতর্ক বার্তায় জানায়, একটি সুনির্দিষ্ট ও বিশ্বাস যোগ্য হুমকির কারণে কাবুল বিমানবন্দরের আশপাশের সব মার্কিন নাগরিকের অবিলম্বে এই এলাকা ত্যাগ করা উচিত।

Leave a Comment