পরীমনি-পিয়াসা-মৌসহ ৮ জনের ব্যাংক হিসাব তলব

চিত্রনায়িকা পরীমনি, মডেল ফারিয়া মাহবুব পিয়াসা, মরিয়ম আক্তার মৌ ও হেলেনা জাহাঙ্গীর এবং প্রযোজক নজরুল ইসলাম রাজসহ আট জনের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

তাদের হিসাবের লেনদেনের যাবতীয় তথ্য পাঁচ কার্যদিবসের মধ্যে ব্যাংকগুলোকে পাঠাতে বলা হয়েছে। গোয়েন্দা সংস্থার অনুরোধে বিএফআইইউ এসব ব্যক্তির ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বলে জানা গেছে।

বুধবার (১১ আগস্ট) কেন্দ্রীয় ব্যাংক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে, ব্যাংক হিসাব তলব হওয়া বাকিদের মধ্যে রয়েছেন বরিশালের বানারীপাড়ার রোজিনা আক্তার। এছাড়া ঢাকার মোহাম্মদপুরের নেয়ামত উল্লাহর দুই ছেলে মিশু হাসান ও সালেহ চৌধুরী ওরফে কারলোসের ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

আলোচ্য ব্যক্তিদের ব্যাংক হিসাব খোলার ফরম, শুরু থেকে লেনদেন বিবরণীসহ যাবতীয় তথ্য পাঠাতে ব্যাংকগুলোকে বলা হয়েছে। এসব তথ্য পাওয়ার পর তাতে কোনো অসঙ্গতি রয়েছে কি না তা পর্যালোচনা করা হবে। একই সঙ্গে অসঙ্গতি পেলে আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানা গেছে।

ব্যাংক হিসাব তলব হওয়া আলোচিত ব্যক্তিদের মধ্যে পরীমনি, মডেল ফারিয়া মাহবুব পিয়াসা, মরিয়ম আক্তার মৌ ও হেলেনা জাহাঙ্গীর এবং প্রযোজক নজরুল ইসলাম রাজ সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছেন। তাদের কেউ কারাগারে আবার কেউ পুলিশ রিমান্ডে রয়েছেন।

Leave a Comment