বাসা থেকে জব্দ বিপুল মদ-বিয়ার, নেওয়া হয়েছে র‌্যাব সদর দফতরে: চার ঘণ্টা অভিযানে পরীমণি আটক

রাজধানীর বনানীর বাসায় তল্লাশি শেষে বিপুল পরিমাণ মদ উদ্ধারের পর আলোচিত চিত্রনায়িকা পরীমণিকে আটক করেছে র‌্যাব। গতকাল বিকাল ৪টায় শুরু করা অভিযান শেষে রাত ৮টা ১০ মিনিটে তাকে একটি গাড়িতে করে উত্তরায় র‌্যাব সদর দফতরে নেওয়া হয়। তার বাসার মিনিবার থেকে বিপুল সংখ্যক মদের বোতল, মাদকদ্রব্য, স্বর্ণের বারসহ বিভিন্ন দ্রব্য উদ্ধার করা হয়।

গত জুন মাসে রাজধানীর অদূরে বিরুলিয়ায় অবস্থিত বোট ক্লাবের কয়েক কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ তুলে ও মামলা করে আলোচনা-সমালোচনায় ছিলেন পরীমণি। র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পরীমণির বাসায় অভিযান শেষে তাকে আটক করা হয়েছে। তার বাসা থেকে বিপুল পরিমাণ মদ-বিয়ার জব্দ করা হয়েছে। এ বিষয়ে সংবাদ ব্রিফিংয়ে বিস্তারিত পরে জানানো হবে।

বিকাল পৌনে ৪টার দিকে বনানী ই-ব্লকের ১৯/এ সড়কের বাসায় অভিযান শুরু করে র‌্যাব। এ সময় নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে লাইভে এসে পরীমণি বলেন, ‘কে বা কারা আমার বাসার দরজা ধাক্কাধাক্কি করছে। তাদের একেক জনের চেহারা একেকরকম। তারা ডাকাত হতে পারেন। আমি থানায় ফোন করেছি, কিন্তু থানায় কেউ ফোন ধরছে না।’ এ সময় তিনি সবার সহযোগিতা চান। র‌্যাব সদস্যরা তাদের পরিচয় দিয়ে বাসায় প্রবেশ করতে চাইলে ভিতর থেকে দরজা খুলছিলেন না পরীমণি। বিকাল ৪টা ৩৫ মিনিটে ভিতর থেকে দরজা খোলার পর র‌্যাব সদস্যরা বাসায় প্রবেশ করেন। উপস্থিত র‌্যাব সদস্যরা তাকে বলেন, ‘আপনি লাইভ কেটে দেন, আমরা আপনার সঙ্গে কথা বলব।’ একপর্যায়ে তিনি লাইভ বন্ধ করে দেন। দীর্ঘ ৩১ মিনিট লাইভে ছিলেন পরীমণি।

 

পরীমণির বাসা র‌্যাব ঘিরে রাখার খবরে গণমাধ্যম কর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার বনানীর বাসার সামনে ভিড় করেন। ভিড় সামাল দিতে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের হিমশিম অবস্থা হয়। সন্ধ্যা সাড়ে ৭টায় যখন তাকে র‌্যাবের গাড়িতে তোলা হয় তখনো ভিড় ছিল গাড়িটি ঘিরে। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে র‌্যাবের একটি গাড়িতে করে তার বাসা থেকে জব্দকৃত মাদকদ্রব্য ও অন্যান্য সরঞ্জাম নিয়ে যাওয়া হয়। তার কিছুক্ষণ পর রাত ৮টা ১০ মিনিটে পরীমণিকে বহনকারী অপর একটি গাড়ি র‌্যাব সদর দফতরের উদ্দেশে যায়। পরীমণিকে গাড়িতে তুলে নেওয়ার সময় তিনি কোনো কথা বলেননি। র‌্যাব সদস্যরাও কোনো বক্তব্য দেননি। তাকে আটকের পর র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘সংবাদ ব্রিফিংয়ে পরীমণিকে আটকের বিষয়টি বিস্তারিত জানানো হবে।’ অভিযানে থাকা র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন, পরীমণির বাসার একটি কক্ষে মিনিবার পাওয়া গেছে। বাসার শোকেসে স্তরে স্তরে সাজানো ছিল মদের বোতল। সেখান থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করা হয়েছে। এ ছাড়া পরীমণির কিছু পর্নো ভিডিও পাওয়া গেছে। এ জন্য তার বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক মামলা হতে পারে।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কে এম আজাদ বলেন, পরীমণিকে র‌্যাবের সদর দফতরে নেওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। তার অর্থের উৎসসহ বেশ কিছু বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে। তিনি আরও জানান, পরীমণির বাসা থেকে বিপুল পরিমাণে ওয়াইন, ভয়ংকর মাদক আইস, এলএসডি ও মাদক সেবনের সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। এ ছাড়া তার বাসা থেকে বেশ কিছু টাকা আদায়ের রসিদ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে এসব টাকা আদায়ের রসিদ দিয়ে তিনি চাকরি ও বিভিন্ন তদবির বাণিজ্য পরিচালনা করতেন।

কে এই পরীমণি : পরীমণির প্রকৃত নাম শামসুন্নাহার স্মৃতি। ঢাকাই সিনেমায় তার পরিচিতি পরীমণি নামে। এ নামেই সর্বত্র পরিচিতি তার। পরীমণির জন্ম ১৯৯২ সালে নড়াইলে। ছোটবেলায় মা-বাবার মৃত্যুর পর পরীমণি বড় হয়েছেন পিরোজপুরে নানা শামসুল হক গাজীর কাছে। সেখান থেকে তিনি মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাস করেন। ২০১১ সালে ঢাকায় চলে আসেন এবং বাফায় নাচ শেখেন। মডেলিং থেকে ছোট পর্দায় এবং এরপর রুপালি পর্দায় অভিনয় শুরু করেন পরীমণি। সাধারণত কোনো নবাগত অভিনেতা বা অভিনেত্রীর চলচ্চিত্র মুক্তি পাওয়ার পর বা ওই চলচ্চিত্র হিট হওয়ার পরই সাধারণ মানুষ ওই অভিনেতাকে চেনেন বা তার সম্পর্কে জানেন। এক্ষেত্রে ব্যতিক্রম ছিলেন পরীমণি। ২০১৩ সালের শেষের দিকে প্রথম ছবির শুটিং করেন তিনি। ওই ছবি মুক্তি পাওয়ার আগেই তিনি অভিনয় করেন প্রায় এক ডজন ছবিতে। চুক্তিবদ্ধ হন দেড় ডজন সিনেমার জন্য। তাকে নিয়ে রীতিমতো হৈচৈ পড়ে যায়। অল্প সময়ে এত বেশি সংখ্যক ছবিতে অভিনয় করলেও আলোর মুখ দেখছিল না তার অভিনীত সিনেমাগুলো। অবশেষে ২০১৫ সালের ২৭ ফেব্রুয়ারি ঢাকাসহ সারা দেশের অর্ধশতাধিক  প্রেক্ষাগৃহে মুক্তি পায় পরীমণির প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা সীমাহীন’। রানা প্লাজা (২০১৫) ছবিতে চুক্তিবদ্ধ হয়ে বেশ আলোচনায় আসেন পরীমণি। সাভারের রানা প্লাজা ধস এবং ১৭ দিন ধরে ধ্বংসস্তূপের নিচে আটকে থাকা পোশাক শ্রমিক রেশমাকে উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে বাণিজ্যিক সিনেমা ছিল ‘রানা প্লাজা’। এতে রেশমার চরিত্রে অভিনয় করেন পরীমণি। কিন্তু বেশকিছু দৃশ্য, রানা প্লাজা ধসের বিভিন্ন চিত্র নিয়ে সেন্সর বোর্ড আপত্তি জানালে বিষয়টি আদালতে যায়। আদালতের নিষেধাজ্ঞায় সিনেমাটি মুক্তি না পেলেও পরীমণি আলোচনায় আসেন। এরপর আর পেছনে তাকাতে হয়নি পরীমণিকে। তিনি অভিনয় করেছেন বেশ কয়েকটি ছবি ও বিজ্ঞাপনচিত্রে। পেয়েছেন বিভিন্ন পুরস্কারও। গত বছরের ৯ মার্চ অভিনেত্রী ও পরিচালক হৃদি হকের অফিসে কাজী ডেকে বিয়ে করেন পরীমণি ও পরিচালক-থিয়েটারকর্মী কামরুজ্জামান রনি। নানা আলোচনার মুখে সাড়ে তিন কোটি টাকার গাড়ি কিনে ফের আলোচনায় আসেন পরীমণি। করোনা সংক্রমণের মধ্যে পাঁচ তারকা হোটেলে নিজের জন্মদিন উদ্?যাপন করেন তিনি। গত এপ্রিলে চলচ্চিত্র ও বিজ্ঞাপন চিত্রের শুটিংয়ের অবসরে যান সংযুক্ত আরব আমিরাত। দুবাই ভ্রমণের বেশকিছু ছবি পোস্ট করেন নিজের ফেসবুক পেইজে। ওইসব ছবিতে দেখা যায় পরীমণি দুবাইয়ের কেনাকাটা করছেন বিখ্যাত ফরাসি ফ্যাশন হাউস লুই ভিঁটোয়। তপ্ত মরুর বুকে বাজপাখি হাতে ‘এরাবিয়ান স্টাইল’-এর ছবিও দেখা যায় তার।

আলোচনায় পরীমণি : গত ৮ জুন রাতে হঠাৎ বাসায় সংবাদ সম্মেলন ডেকে পরীমণি অভিযোগ করেন রাজধানীর অদূরে বিরুলিয়ার ঢাকা বোট ক্লাবে ব্যবসায়ী নাসির ইউ মাহমুদ ও ব্যবসায়ী তুহিন সিদ্দিকী অমি তাকে ধর্ষণ ও হত্যাচেষ্টা করেন। ১৩ জুন তিনি নাসির ও অমি ছাড়াও অজ্ঞাতনামা আরও চারজনের বিরুদ্ধে সাভার থানায় ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেন। ওই দিনই ডিবি পুলিশ উত্তরা থেকে নাসির এবং অমিকে গ্রেফতার করে। তাদের সঙ্গে আরও তিন নারীকে গ্রেফতার করা হয়। বোট ক্লাবে পরীমণির যাওয়া ও ঘণ্টাখানেক পর সেখান থেকে অচেতন অবস্থায় বের হওয়ার ভিডিও ভাইরাইল হয়। এরই মধ্যে গত ১৬ জুন গুলশানের অল-কমিউনিটি ক্লাবের সভাপতি কে এম আলমগীর ইকবাল পরীমণির বিরুদ্ধে ক্লাবে ভাঙচুরের অভিযোগ করেন। গত ৩০ জুন নাসির আদালতে জামিন পান। তুহিনের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগে আরও দুটি মামলা করে পুলিশ। অমি বর্তমানে কারাগারে আছেন।

Leave a Comment