test1
test body 1
Click Here
test2
test b 2
Click Here
Slide Heading
Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo.
Click Here
Previous
Next

শরিয়াহ আইন মেনে চলার নির্দেশ তালেবানের শীর্ষ নেতার

আফগানিস্তানের নতুন সরকারকে ইসলামি আইন ও শরিয়াহ বাস্তবায়নের নির্দেশনা দিয়েছেন তালেবানের সর্বোচ্চ নেতা মোল্লা হাইবাতুল্লাহ আখুন্দজাদাই। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) তালেবান তত্ত্বাবধায়ক সরকার গঠনের ঘোষণার পরই এক বিবৃতিতে এমন বার্তা দেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ইংরেজিতে বিবৃতিতে দেশের দায়িত্বরত ব্যক্তিদের প্রতি আহ্বান জানিয়ে আখুন্দজাদাই বলেন, আফগানিস্তানের সর্বোচ্চ স্বার্থ রক্ষা, দীর্ঘস্থায়ী শান্তি, সমৃদ্ধি এবং উন্নয়ন নিশ্চিত করতে হবে। তালেবান আফগানিস্তানের ক্ষমতায় আসার পর এটিই গোষ্ঠীটির সর্বোচ্চ নেতা মোল্লা হাইবাতুল্লাহ আখুন্দজাদাই-এর প্রথম বার্তা।

তিনি আরও বলেন, শিক্ষা ব্যবস্থার পর্যবেক্ষণ করে সরকারের দায়িত্ব হচ্ছে শরিয়াহ কাঠামোর মধ্যে থেকে দেশের সব মানুষের আধুনিক বিজ্ঞান ও ধর্মের ওপর ভিত্তি করে স্বাস্থ্যকর এবং নিরাপদ পরিবেশ নিশ্চিত করা।

এর আগে, কাবুল দখলের প্রায় তিন সপ্তাহ পর আফগানিস্তানে অন্তর্বর্তীকালীন সরকার ঘোষণা করে তালেবান। মঙ্গলবার তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এক সংবাদ সম্মেলনে মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব প্রাপ্তের নাম ঘোষণা করেন। মুজাহিদ নতুন ইসলামি সরকারের দায়িত্ব প্রাপ্ত ৩৩ সদস্যের নাম ঘোষণা করেছেন।

Leave a Comment