‘ব তে বেকুব না হয়ে, ন তে নগদে আসুন’ নামে ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর একটি ক্যাম্পেইন চলমান। এই ক্যাম্পেইনের জন্য বেশ কিছু সচেতনতামূলক বিজ্ঞাপনচিত্র নির্মাণ করা হয়েছে। এগুলো নির্মাণ করেছেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। সোশ্যাল মিডিয়ায় প্রকাশের পরপরই বিজ্ঞাপনগুলো রীতিমত ভাইরালে পরিণত হয়েছে।

প্রকাশিত ওই বিজ্ঞাপনচিত্রগুলোতে একটি বিষয় খুব সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। আর সেটি হলো ‘নগদ’র অ্যাকাউন্ট খোলা এতটাই সহজ যে, কাগজপত্র বা ফরম পূরেণের কোন ঝামেলা নেই। যে কোন মোবাইল অপারেটর থেকে *১৬৭# ডায়াল করে ৪ ডিজিটের পিন সেট করলেই খোলা হয়ে যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট। আর ‘নগদ’-এ রেজিস্ট্রেশনের পর গ্রাহক পাবেন ২০ টাকা রিচার্জে ২০ টাকা বোনাস।

‘ব তে বেকুব না হয়ে, ন তে নগদে আসুন’ প্রতিপাদ্যের বিজ্ঞাপনচিত্রগুলোতে ইউটিউব সার্চে সবচেয়ে বেশি সার্চ হওয়া ব্যক্তিদের মধ্যে জিয়াউল হক পলাশ, চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম, শামিম হাসান সরকার ও মিশু সাব্বির অভিনয় করেছেন। তাদের মুখে সাবলীলভাবে ফুটে উঠেছে আপনি ব তে বেকুব কিনা এবং ‘বেকুব’ শব্দটা এ কারণে বেশিবার ব্যবহৃত হয়েছে নগদের সুবিধা বোঝানোর জন্য।

একইসঙ্গে বলা হয়েছে নগদের বিভিন্ন সুবিধা যেমন, ‘নগদ’ অ্যাপে সেন্ড মানি ফ্রি, ফ্রি-তে গ্যাস, বিদ্যুৎ ও পানির বিল পেমেন্ট, অনলাইন কেনাকাটায় ঝামেলাহীন পেমেন্ট অফার, টাকা জমা রাখলে সবচেয়ে বেশি মুনাফা, দেশের সকল অপারেটরে সেরা মোবাইল রিচার্জ অফার ও দেশের সর্বনিম্ন ক্যাশ আউট চার্জের কথাও।

প্রসঙ্গত, প্রতিষ্ঠালগ্ন থেকেই ‘নগদ’ গ্রাহকদের সেবায় প্রশংসনীয় কাজ করে যাচ্ছে। এ কারণে ডাক বিভাগের এই ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসের প্রতি সরকার ও জনগণ উভয়েরই আস্থা বেড়েছে। তারই অংশ হিসেবে করোনাভাইরাসের শুরুর দিকে কাজ হারানো দরিদ্র মানুষদের জন্য প্রধানমন্ত্রীর উপহার বিতরণ থেকে শুরু করে অদ্যাবধি আরও অনেকগুলো ভাতা বিতরণের কাজে ‘নগদ’ নেতৃত্ব দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *